কুষ্টিয়ায় জেলা ইনোভেশন সার্কেল অনুষ্ঠিত

148

15267737_1339235952774099_917561553361925740_n 15390650_1339236236107404_4527108638282992662_nগত ০৬ ডিসেম্বর, ২০১৬ খ্রিঃ তারিখ সকাল ১১ ঘটিকায় কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ে বিপুল উৎসাহ,উদ্দীপনার সাথে উৎসবমুখর পরিবেশে কুষ্টিয়া জেলা ইনোভেশন সার্কেল অনুষ্ঠিত হয়।উক্ত সার্কেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত বিভাগীয় কমিশনার, খুলনা, জনাব মোঃ আবদুস সামাদ। কুষ্টিয়া জেলার জেলা প্রশাসক মো. জহির রায়হানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপ-পরিচালক, স্থানীয় সরকার, জনাব আনার কলি মাহবুব, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আই,সি,টি) জনাব মোঃ মুজিব–উল-ফেরদৌস, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, ইনোভেশন টিমের সদস্যবৃন্দ এবং জেলা ও উপজেলা পর্যায়ের ইনোভেটরবৃন্দ। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আই,সি,টি) জনাব মোঃ মুজিব–উল-ফেরদৌসের সঞ্চালনায় অনুষ্ঠিত এই সার্কেলে পাওয়ার পয়েন্ট উপস্থাপনার দ্বারা নিজ নিজ উপজেলার ইনোভেশন কার্যক্রম তুলে ধরেন অত্র উপজেলার নির্বাহী অফিসার ও উদ্ভাবক কর্মকর্তাগণ।
প্রধান অতিথি বিভাগীয় কমিশনার,খুলনা মহোদয় সকলের উদ্ভাবনী প্রকল্প সংক্রান্ত উপস্থাপনার উপর প্রয়োজনীয় মূল্যবান দিকনির্দেশনা প্রদান করেন।তিনি প্রচলিত কর্মপ্রক্রিয়ার ভিতরে থেকেই সেবা প্রদান প্রক্রিয়া সহজীকরণ, উদ্ভাবনী প্রয়াসের সুফল সেবাগ্রহীতাদের মাঝে ব্যপিতকরণ, পাইলটেড উদ্ভাবনী উদ্যোগগুলোকে মাঠে প্রয়োগ, সফল উদ্ভাবনী উদ্যোগগুলোর অনুলিপিকরণ, নতুন নতুন উদ্ভাবনী প্রয়াসসমূহের সামগ্রিক প্রভাব ও সুফল বিশ্লেষণ, জেলাব্যাপী নির্ধারিত লক্ষ্যমাত্রা অতিসত্বর পূরণ, বেসরকারি দপ্তরগুলোর অংশগ্রহণ নিশ্চিতকরণ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।
সভাপতি, কুষ্টিয়া জেলার জেলা প্রশাসক মো. জহির রায়হান সভাকে জানান যে, বর্তমানে কুষ্টিয়া জেলা ও উপজেলা পর্যায়ে মোট ১০৯টি ইনোভেশন প্রকল্প চলছ মান রয়েছে। জেলা প্রশাসনের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ও সার্বিক সহযোগিতায় ইতিমধ্যেই অনেক উদ্ভাবনী প্রয়াস সফলতা অর্জন করেছে এবং কিছু আইডিয়া বাস্তবায়নাধীন রয়েছে যেগুলোর শীঘ্রই প্রায়োগিক বাস্তবায়ন ঘটানো সম্ভব হবে। বিভাগীয় কমিশনার, খুলনা মহোদয়ের সার্বিক সহযোগিতা ও উদ্ভাবনী পথনির্দেশনাকে কাজে লাগিয়ে অর্জিত সাফল্যের জন্য তিনি প্রধান অতিথির নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
এসময় ফ্যামিলি প্ল্যানিং অফিসার, কুষ্টিয়া সদর, কুষ্টিয়া জনাব নাসিমা ইয়াসমীন প্রধান অতিথির নিকট তার উদ্ভাবনের মাদার ডকুমেন্ট প্রদান করেন।
নিম্নোক্ত তিনটি ক্যাটাগরিতে জেলা ইনোভেশন অ্যাওয়ার্ড-২০১৬ প্রদান করা হয়।
(১) “জেলা ইনোভেশন অ্যাওয়ার্ড” ক্যাটাগরিতে স্থানীয় সরকার শাখা, কুষ্টিয়া।
(২)”সেরা জনবান্ধব উপজেলা ফেসবুক পেইজ” ক্যাটাগরিতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, ভেড়ামারা, কুষ্টিয়া।

(৩)সেরা জনবান্ধব ফেসবুক ইউজার (ইউ,ডি,সি উদ্যোক্তা) ক্যাটাগরিতে জনাব মোঃ মাহমুদুর রহমান রানা, বারখাদা ডিজিটাল সাব সেন্টার।